Porokiya Prem (পরকীয়া প্রেম) by Sunil Gangopadhyay. (18+ PDF Bangla Boi)

by anwar
Porokiya Prem (পরকীয়া প্রেম) by Sunil Gangopadhyay. (18+ PDF Bangla Boi)

Porokiya Prem (পরকীয়া প্রেম) by Sunil Gangopadhyay. (18+ PDF Bangla Boi)

Porokiya Prem – পরকীয়া প্রেম  বা পরকীয়া  – এই শব্দটির মাঝে প্রছন্নভাবে লুকিয়ে রয়েছে প্রেমের কথা, প্রেমের গন্ধ। মানুষের , বিশেষ করে প্রেমিক প্রেমিকার রক্তে বইতে থাকে যে প্রেমময় রসধারা , জীবনকে ঘিরে আমৃত্যু যার প্রভাব থেকে যায়। রবীন্দ্র – শরৎ উত্তর বাংলা সাহিত্যে বিশেষ করে কল্লোল এবং কল্লোল পরবর্তী সাহিত্যে প্রেমের প্রকাশ ঘটেছে নানা ভাবে। বর্তমান সমাজে তো কোনো কথা প্রেমেই নিষিদ্ধের তকমা নেই , এক কথাই সারা বিশ্বের প্রেম একমুখী। বর্তমানে তথাকথিত ‘লিভ – টুগেদারের ‘ সময় তো প্রেম বড়োই অসহায় – নির্লজ্জ। এতো কিছুর পরেও পৃথিবীতে প্রেম ছিল , আছে , থাকবে, তাই পৃথিবী যতই আধুনিক তথা সভ্য হোক না কেন প্রেম এবং পরকীয়া প্রেম সব যুগের অঙ্গ।

Porokiya Prem (পরকীয়া প্রেম) by Sunil Gangopadhyay. (18+ PDF Bangla Boi)

 

Book name:  Porokiya Prem (পরকীয়া প্রেম).

Writer: Sunil Gangopadhyay ( সুনীল গঙ্গোপাধ্যায় )

Language: Bengali.

Format: pdf

PDF File Size: 7.21 Megabytes

Pages:  242 Pages

Source : Internet.

Collected By: Bookbdarchive.

 

লেখক সম্পর্কে কিছু কথা :
সুনীল গঙ্গোপাধ্যায়ের জন্ম ৭ সেপ্টেম্বর ১৯৩৪
মাদারীপুর মহকুমা, ফরিদপুর, বাংলা প্রেসিডেন্সি, ব্রিটিশ ভারত (অধুনা মাদারীপুর জেলা, ঢাকা, বাংলাদেশ)। মাত্র চার বছর বয়সে তিনি কলকাতায় চলে আসেন। ১৯৫৩ সাল থেকে তিনি কৃত্তিবাস নামে একটি কবিতা পত্রিকা সম্পাদনা শুরু করেন। ১৯৫৮ খ্রিষ্টাব্দে তাঁর প্রথম কাব্যগ্রন্থ একা এবং কয়েকজন এবং ১৯৬৬ খ্রিষ্টাব্দে প্রথম উপন্যাস আত্মপ্রকাশ প্রকাশিত হয়। তাঁর উল্লেখযোগ্য কয়েকটি বই হল আমি কী রকম ভাবে বেঁচে আছি, যুগলবন্দী (শক্তি চট্টোপাধ্যায়ের সঙ্গে), হঠাৎ নীরার জন্য, রাত্রির রঁদেভূ, শ্যামবাজারের মোড়ের আড্ডা, অর্ধেক জীবন, অরণ্যের দিনরাত্রি, অর্জুন, প্রথম আলো, সেই সময়, পূর্ব পশ্চিম, ভানু ও রাণু, মনের মানুষ ইত্যাদি। শিশুসাহিত্যে তিনি “কাকাবাবু-সন্তু” নামে এক জনপ্রিয় গোয়েন্দা সিরিজের রচয়িতা। মৃত্যুর পূর্বপর্যন্ত তিনি ভারতের জাতীয় সাহিত্য প্রতিষ্ঠান সাহিত্য অকাদেমি ও পশ্চিমবঙ্গ শিশুকিশোর একাডেমীর সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন।

সুনীল গঙ্গোপাধ্যায় বিশ শতকের শেষভাগে সক্রিয় একজন প্রথিতযশা বাঙালি সাহিত্যিক। ২০১২ খ্রিষ্টাব্দে মৃত্যুর পূর্ববর্তী চার দশক তিনি বাংলা সাহিত্যের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব হিসাবে সর্ববৈশ্বিক বাংলা ভাষাভাষী জনগোষ্ঠীর কাছে ব্যাপকভাবে পরিচিত ছিলেন। বাংলাভাষী এই ভারতীয় সাহিত্যিক একাধারে কবি, ঔপন্যাসিক, ছোটোগল্পকার, সম্পাদক, সাংবাদিক ও কলামিস্ট হিসাবে অজস্র স্মরণীয় রচনা উপহার দিয়েছেন। তিনি আধুনিক বাংলা কবিতার জীবনানন্দ-পরবর্তী পর্যায়ের অন্যতম প্রধান কবি। একই সঙ্গে তিনি আধুনিক ও রোমান্টিক। তাঁর কবিতার বহু পঙ্‌ক্তি সাধারণ মানুষের মুখস্থ। সুনীল গঙ্গোপাধ্যায় “নীললোহিত”, “সনাতন পাঠক”, “নীল উপাধ্যায়” ইত্যাদি ছদ্মনাম ব্যবহার করেছেন। সুনীল গঙ্গোপাধ্যায় ২৩ অক্টোবর ২০১২ সালে ৭৮ বছর বয়সে ভারতের পশ্চিমবঙ্গতে মৃত্যু বরণ করেন

তথ্যসূত্র : Wikipedia.

 

 

 

Download PDF / View PDF

 

 

 

 

Disclaimer

১। আমাদের ( বুক বিডি আর্কাইভে এর ) উদ্দেশ্য মোটেও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বা ব্যাক্তি বা প্রত্রিষ্ঠানিক ক্ষতি সাধন করা নয়। ২। আমাদের সাইট এ প্রকাশ করা বই গুলো আমরা কখনো নিজে PDF করে থাকি না করলেও অনুমোদন নিয়েই করা হয়ে থাকে। ৩। বইগুলো যেহেতু আমাদের ইন্টারনেট থেকে কালেক্টেড তাই প্রকাশনীর বা লেখকের আমাদের উপর কোন অভিযোগ গ্ণ্য হবে না, সেক্ষেত্রে যে বা যারা PDF টি করেছে তার কাছে আপনি /আপনারা ক্লেইম করতে পারেন।

ধন্যবান্তে, বুক বিডি আর্কাইভ টীম।

ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে কমেন্টে জানাবেন ৷

You may also like

1 comment

Nagno putul (নগ্ন পুতুল ) by Jacqueline Susann. (18+ Bengali Translated PDF Book) - Pdf Bangla Book Download August 24, 2019 - 11:33 AM

[…] can also collect another mysterious book of this category – ‘Porokiya Prem‘ from this […]

Reply

Leave a Reply

%d bloggers like this: