Translation Books

The Jewel Of The Seven Stars By Bram Stoker (Bengali Translation, PDF Book)

The Jewel Of The Seven Stars By Bram Stoker (Bengali Translation, PDF Book)

The Jewel Of The Seven Stars-দ্যা জুয়েল অব সেভেন স্টারস

প্রায় পাঁচ হাজার বছর আগে মারা গেছে ও; | মমি হয়ে মৃতদেহটা শুয়ে আছে নির্জন, অন্ধকার

এক সমাধিতে । কিন্তু সত্যিই কি মারা গেছে রানী টেরা? | তা হলে মমির হাতটা জ্যান্ত হাতের মত অবিকৃত কেন? কেন ওটা কেটে গেলে গড়াতে শুরু করে তাজা রক্ত? কেনই বা মমিটার কাছে এলে অচেতন হয়ে পড়ে মানুষ? নৃশংসভাবে কে খুন করছে কুলিদের? কেন তাদের গলায় পাওয়া যায় টেরার হাতের মত সাতটা আঙুলের ছাপ? মমিটাকে ইংল্যাণ্ডে নিয়ে এসে ভুল করলেন না তাে অ্যাবেল, ট্রেলনি? রাতদুপুরে কে হামলা করছে তার উপর? বান্ধবীকে সাহায্য করতে গিয়ে রহস্যটার সঙ্গে জড়িয়ে গেল।

তরুণ আইনজীবী ম্যালকম রস। গভীর রাতে ছুটে যেতে হলাে ওকে অশুভ ছায়ায় ঢাকা ট্রেলনি হাউসে। মুখােমুখি হতে হলাে ভয়ঙ্কর এক আতঙ্কের । সপ্তর্ষির আতঙ্ক! ড্রাকুলার পর ব্রাম স্টোকারের লেখা সবচেয়ে বিখ্যাত পিশাচ কাহিনি । আর যা-ই করুন, রাতে পড়তে বসবেন না!

Book Details:

Name: The Jewel Of The Seven Stars .

Writer: Bram Stoker.

Category/Genre: Theiler

Language: Bengali

Format: PDF

Pages :259

PDF File Size: 6.75 Megabytes

Source: Internet.

Collected : BookBDarchive.com

 

 

 

 

 

 

লেখক সম্পর্কে কিছু কথা :

ব্রাম স্টোকার পুরো নাম আব্রাহাম ব্রাম স্টোকার। এই মহান উপন্যাসিকের জন্ম হয় ১৮৪৭ সালের ৮ই নভেম্বর আয়ারল্যান্ডের ডাবলিন শহরের ক্লনটার্ফে। তিনি একজন আইরিশ উপন্যাসিক এবং গল্পকার।

সারা বিশ্বের সাহিত্যপ্রেমী মানুষ তাকে চেনে ড্রাকুলার স্রষ্টা হিসেবে।সাত ভাই-বােনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়। অজ্ঞাত এক রােগে পুরাে শৈশব বিছানাবন্দি থাকার পর কৈশােরে তিনি প্রায় অলৌকিকভাবে সুস্থ হয়ে ওঠেন এবং ডাবলিন কলেজের কৃতি ক্রীড়াবিদে পরিণত হন।

অঙ্কশাস্ত্রে স্নাতক হিসেবে পাশ করবার পর তিনি ডাবলিন প্রাসাদে সরকারি কর্মচারী হিসেবে কর্মজীবন শুরু করেন। পাশাপাশি সমকালীন বিভিন্ন পত্রিকার পাতায় গল্প লেখার মাধ্যমে জড়িয়ে পড়েন সাহিত্যচর্চায় ।

১৮৭৮ সালে সরকারি চাকরি ছেড়ে দিয়ে তিনি লণ্ডনে পাড়ি জমান এবং বিখ্যাত অভিনেতা সার হেনরি আরভিঙের লাইসিয়াম থিয়েটারে বিজনেস ম্যানেজার হিসেবে যােগ দেন। ১৮৮২ সালে তাঁর লেখা প্রথম গ্রন্থ আণ্ডার দ্য সানসেট প্রকাশিত হয়। লেখালেখিকে কখনােই পেশা হিসেবে নেননি তিনি, তারপরও আকাশচুম্বী জনপ্রিয়তা পান ১৮৯৭ সালে ড্রাকুলা প্রকাশের পর।

বিশ্বসাহিত্যের সবচেয়ে বিখ্যাত উপন্যাসগুলাের একটিতে পরিণত হয় সেটি। ড্রাকুলা ছাড়াও স্টোকারের অন্যান্য বিখ্যাত বইগুলাের মধ্যে রয়েছে দ্য জুয়েল অভ সেভেন স্টারস, লেয়ার অভ দ্য হােয়াইট ওঅর্ম, লেডি অভ দ্য শ্রাউড, ড্রাকুলা’স গেস্ট, প্রভৃতি।
স্ট্রোকে ভোগার কারণে সেন্ট জর্জ স্কয়ার হাসপাতালে ১৯১২ সালের ২০শে এপ্রিল (বয়স ৬৪) এই মহান উপন্যাসিকের মৃত্যু হয়.

 

 

Want to Read Online

 

 

 

Download PDF

 

 

Leave a Reply