Vingroher Bhoyongkor ভিনগ্রহের ভয়ঙ্কর By Fredric Brown (Translate PDF Bangla Boi)

Vingroher Bhoyongkor ভিনগ্রহের ভয়ঙ্কর By Fredric Brown (Translate PDF Bangla Boi)

Vingroher Bhoyongkor ভিনগ্রহের ভয়ঙ্কর Fredric Brown ফ্রেডরিক ব্রাউন এর লেখা দুনিয়া কাঁপানো সায়েন্স ফিকশন গল্প। ভিনগ্রহ থেকে এসেছে আকারহীন এক নমুনা। কিছুক্ষণ পর অবশ্য বলা হল, পুরোপুরি আকারহীন নয়। কচ্ছপের খোলসের মত দেখতে। যাই হোক, সে নাকি তার গ্রহের এক ভয়ঙ্কর প্রকৃতির ক্রিমিনাল। তাকে পৃথিবীতে নির্বাসনে পাঠানো হয়েছে। সে এখন একের পর এক পাখি, কুকুর, ইঁদুর, মানুষ ইত্যাদিকে হোস্ট বানিয়ে (মস্তিষ্কের ওপর নিয়ন্ত্রণ নিয়ে) যা খুশি করে বেড়াচ্ছে। যদিও তার মূল

উদ্দেশ্য, নিজের গ্রহে ফিরে যাওয়া। যেই গ্রহ কিনা পৃথিবী থেকে এতটাই দূরে, পৃথিবীবাসী সেই গ্রহের খোঁজ কখনও পায়নি। তাদের নাকি আলাদা সূর্যও আছে। ভিনগ্রহের সেই ভয়ঙ্কর ক্রিমিনাল বিজ্ঞান ও ইলেকট্রনিক্স বিদ্যায় পারদর্শী কাউকে খুঁজছিল, যাতে সে যন্ত্র বানিয়ে নিজের গ্রহে ফেরৎ যেতে পারে।

 

Vingroher Bhoyongkor ভিনগ্রহের ভয়ঙ্কর By Fredric Brown (Translate PDF Bangla Boi)

 

Book Details: 

Name : Vingroher Bhoyongkor ভিনগ্রহের ভয়ঙ্কর .

Writer : Fredric Brown ফ্রেডরিক ব্রাউন .

Translator : Anish Das Apu অনীশ দাস অপু

Category/Genre: Theiler.

Language: Bengali

Format:  PDF

Pages : 79 Pages.

PDF File Size: 3.79MB

Source: Internet.

Collected By : BookBDarchive.com

লেখক সম্পর্কে কিছু কথা :

ফ্রেডরিক ব্রাউন  ২৬ অক্টোবর ১৯০৬ সালে জন্মগ্রহণ করেছিলেন সিনসিনাটিতে। তিনি ১৯৩৬ সাল থেকে আমেরিকান ম্যাগাজিনগুলিতে রহস্যের ছোট গল্পগুলি বিক্রি শুরু করেছিলেন। তাঁর প্রথম বিজ্ঞান কল্পকাহিনী, “নট ইল্ট দ্য এন্ড”, ১৯৪১ সালের শীতকালীন সংখ্যায় ক্যাপ্টেন ফিউচার পত্রিকা প্রকাশিত হয়েছিল। ফ্রেডরিক ব্রাউন একজন আমেরিকান বিজ্ঞান কথাসাহিত্যিক এবং রহস্য লেখক ছিলেন। তিনি তাঁর রসবোধের ব্যবহার এবং “সংক্ষিপ্ত শর্ট” ফর্মটি – তাঁর ১ থেকে ৩ পৃষ্ঠাগুলির গল্পের দক্ষতার জন্য

খ্যাতিযুক্ত, প্রায়শই উদ্ভাবিত চক্রান্তের ডিভাইস এবং অবাক করা সমাপ্তি সহ। হাস্যরস এবং কিছুটা আধুনিক আধুনিক দৃষ্টিভঙ্গি তাঁর উপন্যাসগুলিতেও বহন করেছিল। তাঁর একটি গল্প “অ্যারিনা” আমেরিকান টেলিভিশন সিরিজ স্টার ট্রেকের একটি পর্ব হিসাবে অভিযোজনের জন্য সরকারীভাবে কৃতিত্ব অর্জন করেছে।ফ্রেড্রিক ব্রাউন ১১ ই মার্চ ১৯৭২ সালে ৬৫ বছর বয়সে পরলোক গমন করেন।

অনুবাদক সম্পর্কে কিছু কথা :

অনুবাদক অনীশ দাস অপু : জন্ম ৫ ডিসেম্বর ১৯৬৯। জন্মস্থান বরিশাল, পিতা প্ৰয়াত লক্ষী কান্ত দাস। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে অনার্স সহ এম, এ করেছেন। ১৯৯৫ সালে | লেখালেখির প্রতি অনীশের ঝোক ছেলেবেলা থেকে । ছাত্রাবস্থায় তিনি দেশের শীর্ষস্থানীয় সাপ্তাহিক, পাক্ষিক এবং মাসিক পত্রিকাগুলোতে চিত্তাকর্ষক ফিচার, গল্প এবং উপন্যাস অনুবাদ শুরু করেন । হরর এবং থ্রিলারের প্রতি তাঁর ঝোকটা বেশি। তবে সায়েন্স ফিকশন, ক্লাসিক এবং অ্যাডভেঞ্জার উপন্যাসও কম অনুবাদ করেননি। এ পর্যন্ত তাঁর অনুদিত গ্ৰন্থ সংখ্যা ১০০’র বেশি। অনীশ দাস অপু লেখালেখির পাশাপাশি সাংবাদিকতা পেশায় জড়িত। তিনি দৈনিক যুগান্তর- এ সিনিয়র সাব এডিটর হিসেবে কাজ করেছেন । তবে লেখালেখিই তার মূল পেশা এবং নেশা ।

Want To Read Online

 

 

Collect PDF

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *