Bible, Christian religion book, Religious Books

Bible Bengali বাংলা বাইবেল – New Testament (PDF Bangla Boi)

Bible Bengali বাংলা বাইবেল – New Testament (PDF Bangla Boi)

Bengali Bible  বাংলা বাইবেল /বাইবেল খ্রিস্ট ধর্মাবলম্বীদের প্রধান ও পবিত্র ধর্মগ্রন্থ। বাইবেল শব্দটি উদ্ভূত হয়েছে কইনি গ্রীক τὰ βιβλία, tà biblía, “বইগুলো” থেকে; বাইবেল অর্থাৎ ধর্ম শাস্ত্র, লিপি বা পুস্তক, ঈশ্বরের বাক্য।

প্রচলিত বাইবেল ৬৬টি পুস্তকের বা অধ্যায়ের একটি সংকলন, যা দুটি প্রধান পর্বে বিভক্ত — ৩৯ টি পুস্তক সম্বলিত পুরাতন নিয়ম বা ওল্ড টেস্টামেন্ট এবং ২৭টি পুস্তক সম্বলিত নতুন নিয়ম বা নিউ টেস্টামেন্ট। খ্রিস্টধর্ম মতে ১৬০০ বছরেরও বেশি সময় ধরে ৪০ জন লেখক বাইবেল লিপিবদ্ধ করেছিলেন। বাইবেলের মুখ্য বিষয়বস্তু বা কেন্দ্রমণি হলেন যীশু।
পুরাতন নিয়ম মূলত হিব্রু ভাষায় লিখিত, তবে দানিয়েল ও ইষ্রা পুস্তক দুটির কিছু অংশ আরামীয় ভাষায় লিখিত। নতুন নিয়ম গ্রিক ভাষায় রচিত। বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই বাইবেল লিপিবদ্ধ করেছেন বলা হয়। অনেক খ্রিস্টান বিশ্বাস করেন, এই বাইবেল লিপিবদ্ধ হয়েছিল খ্রিস্টীয় ত্রিত্ববাদের অন্যতম পবিত্র আত্মার সহায়তায়। পৃথিবীর অনেক ভাষায় বাইবেল অনুদিত হয়েছে।
ঐতিহাসিক ঘটনার বিবরণের ক্ষেত্রে বাইবেল ও কুরআন-এর ভাষ্য কিছুু ক্ষেত্রে অভিন্ন।
তবে কুরআনে বাইবেলের বিপরীত কথাও পাওয়া যায়।

Bible Bengali বাংলা বাইবেল - New Testament (PDF Bangla Boi)

Name :   Bible – New Testament(Bangla)

writer: 

Category/Genre: Religious Books

Language: Bengali

Format:  PDF

Pages : 603 Pages.

PDF File Size: 2.32 Megabytes

Source: Internet.

Collected By: BookBDarchive.com

ইস্ট ইন্ডিয়া কোম্পানির ন্যাথানিয়েল বি. হ্যালহেড ব্রিটিশ কর্মচারীদের জন্য ১৭৭৬ সালে একটি বাংলা ব্যাকরণ পুস্তক প্রকাশ করেন।শ্রীরামপুরের খ্রিস্টান ধর্মপ্রচারক উইলিয়াম কেরি বাংলা ভাষায় বাইবেল অনুবাদ করেন এবং ১৭৯৩ ও ১৮০১ সালে এটি প্রকাশ করেন। বাংলাদেশে ব্যবহৃত বাইবেলের বাংলা সাধু রীতির অনুবাদ কেরির সংস্করণ থেকেই উদ্ভূত, যেখানে বাংলা চলিত রীতির সংস্করণগুলি নবতর অনুবাদ।

তথ্য সূত্র : উইকিপিডিয়া 

 

Want To Read Online

 

Download PDF

Leave a Reply