Translation Books

The Gods Themselves দ্য গডস দেমসেলভস by Isaac Asimov (Bengali Translation, PDF Book)

The Gods Themselves দ্য গডস দেমসেলভস by Isaac Asimov (Bengali Translation, PDF Book)

The Gods Themselves দ্য গডস দেমসেলভস গল্পের সারসংক্ষেপ : বাইশ শতকের পৃথিবী। এই পৃথিবী সীমাহীন, ফ্রি এনার্জি পাচ্ছে একটি উৎস থেকে যে উৎস সম্পর্কে বিজ্ঞানীদেরই ধারণা অস্পষ্ট। শক্তি বিনিময় হচ্ছে পৃথিবী এবং প্যারালাল ইউনিভার্সের মাঝে, ভিনগ্রহবাসীদের সাহায্যে। কিন্তু ফ্রি এনার্জিরও একটা ক্ষমতা থাকে। শক্তির এই হস্তান্তর এক সময় ধ্বংস ডেকে আনবে পৃথিবীর সূর্যের—সেই সাথে পৃথিবীর । এই ভয়ঙ্কর সত্যটি জানেন কেবল অল্প ক’জন—পৃথিবীতে একঘরে করে রাখা এক বিজ্ঞানী, মৃতপ্রায় এক গ্রহের এক বিদ্রোহী ‘ভিনগ্রহবাসী এবং চন্দ্রবাসী এক ইনটুইশেনিস্ট।। এরা প্রত্যেকেই উপলব্ধি করেন সূর্যের আসন্ন ধ্বংসকে। তারা আসল সত্য জানলেও সে তাঁদের কথা শুনবে? অসীম শক্তির ভয়ানক পরিণতির কথা তারা জানেন—কিন্তু কে তাদেরকে বিশ্বাস করবে? পৃথিবীর টিকে থাকা না থাকা এখন সম্পূর্ণই নির্ভর করছে এই অল্প ক’জন বিজ্ঞানী এবং ভিনগ্রহবাসীর ওপর।

The Gods Themselves  by Isaac Asimov (Bengali Translation, PDF Book)

 

Name : The Gods Themselves দ্য গডস দেমসেলভস.

Writer : Isaac Asimov আইজ্যাক আজিমভ  .

Category/Genre: Science Fiction Theiler.

Language: Bengali

Format:  PDF

Pages : 203 Pages.

PDF File Size: 5.13 MB

Source: Internet.

Collected By: BookBDarchive.com 

লেখক সম্পর্কে কিছু কথা :

বিশ্বের অন্যতম সেরা সায়েন্স ফিকশন লেখক আইজ্যাক আজিমভের জন্ম রাশিয়ার ছােট্ট একটি শহর স্মলিনস্কে। তিন বছর বয়সে জন্মস্থান ছেড়ে বাবা-মায়ের সাথে আমেরিকায় চলে আসেন। স্থায়ীভাবে বসবাসের উদ্দেশ্যে। তিনি কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে স্নাওঁক ডিগ্রি লাভ করেন। এই বিষয়ে পি.এইচ.ডি. ডিগ্রি নেন ১৯৪৯, বােস্টন বিশ্ববিদ্যালয় থেকে। আইজ্যাক আজিমভ জীবদ্দশায় প্রায় সাত শতাধীক বই লিখে। গেছেন। তার লেখা ফাউন্ডেশন সিরিজ “বেষ্ট অলটাইম সিরিজ হিসেবে নির্বাচিত। তবে সিরিজ বহির্ভুত যে উপন্যাসটি লিখে। আজিমভ সবচেয়ে বেশি প্রশংসিত হয়েছেন তা হল ‘The Gods Themselves দ্য গডস। দেমসেলভস”।

৫২ বছর আগে ‘The Gods Themselves দ্য গডস দেমসেলভস’ গল্পাকারে লিখে এক প্রকাশককে দিয়েছিলেন আজিমভ । গল্পটি পড়ে প্রকাশক এতােটাই মুগ্ধ হয়ে যান, আজিমভকে তিনি এটাকে উপন্যাসের রূপ দিতে। বলেন। তারপর আজিমভ ‘The Gods Themselves দ্য গডস দেমসেলভস’ উপন্যাসে রূপান্তর ঘটান। এই বইটি বছরের সেরা সায়েন্স ফিকশন উপন্যাস। হিসেবে একই সাথে সর্বাধিক সম্মানজনক দুটো পুরস্কার ‘হুগাে’ এবং ‘নেবুলা’ অ্যাওয়ার্ড পায় । আজিমভ এই বই সম্পর্কে মন্তব্য করেছেন ‘The Gods Themselves দ্য গডস দেমসেলস’ আমার সেরা লেখার একটি। ১৯৮৭ সালে সায়েন্স ফিকশন রাইটার্স অব আমেরিকা তাকে ভূষিত করে ‘গাণ্ড মাস্টার অব সায়েন্স ফিকশন’-এর দুর্লভ সম্মানে। ১৯৯২ সালে ৬ এপ্রিল এই অসামান্য সায়েন্স ফিকশন লেখক ৭২ বছর বয়সে মারা যান।

 

 

Download PDF / View PDF

 

 

Download PDF

 

Disclaimer

১। আমাদের ( বুক বিডি আর্কাইভে এর ) উদ্দেশ্য মোটেও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বা ব্যাক্তি বা প্রত্রিষ্ঠানিক ক্ষতি সাধন করা নয়। ২। আমাদের সাইট এ প্রকাশ করা বই গুলো আমরা কখনো নিজে PDF করে থাকি না করলেও অনুমোদন নিয়েই করা হয়ে থাকে। ৩। বইগুলো যেহেতু আমাদের ইন্টারনেট থেকে কালেক্টেড তাই প্রকাশনীর বা লেখকের আমাদের উপর কোন অভিযোগ গ্ণ্য হবে না, সেক্ষেত্রে যে বা যারা PDF টি করেছে তার কাছে আপনি /আপনারা ক্লেইম করতে পারেন।

ধন্যবান্তে, বুক বিডি আর্কাইভ টীম।

ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে কমেন্টে জানাবেন ৷

Leave a Reply