The Moonstone দ্য মুনস্টোন by Wilkie Collins (Bengali Translation, PDF Book)

by anwar
The Moonstone দ্য মুনস্টোন by Wilkie Collins (Bengali Translation, PDF Book)

The Moonstone দ্য মুনস্টোন by Wilkie Collins (Bengali Translation, PDF Book)

The Moonstone দ্য মুনস্টোন মুনস্টোন ১৮৬৮ সালে প্রকাশিত হয়েছিল এবং বেশিরভাগ লোকেরা এটি প্রথম গোয়েন্দা উপন্যাস হিসাবে বিবেচনা করে।

গল্পের সারমর্ম : রাচেল ভেরিন্ডার নামের এক ইংরেজ তরুণী উত্তরাধিকার সূত্রে বিশালাকৃতির এক ভারতীয় হীরা লাভ করে তার আঠারােতম জন্মদিনে। ইন্ডিয়াতে চাকরি করার সময় । তার দুর্নীতিগ্রস্ত আঙ্কেল এই রত্নটি অধিকৃত করেছিলাে। হীরাটি যেমন মূলাবান। তেমনি রয়েছে এর ধর্মীয় গুরুত্ব। তিনজন ভারতীয় হিন্দু পুরােহিত এই হীরাটি। পুণরুদ্ধার করার জন্য নিজেদের জীবন উৎসর্গ করে। রাচেল তার জাকজমকপূর্ণ জন্মদিনের দিন এই হীরাটি গলায় পরে। অসংখ্য অতিথির । মধ্যে মনােরঞ্জনের জন্য কিছু ভারতীয় জাগলারকেও ডেকে আনা হয় সেই অনুষ্ঠানে। ঐদিন রাতেই হীরাটি রাচেলের বেডরুম থেকে চুরি হয়ে যায়। শুরু হয় টানাপােড়েন। ভুলবােঝাবয়ি আর দুর্ভাগ্যজনক ঘটনা। দৃশ্যপটে আবির্ভূত হয় এক ডিটেকি।। তারপরই রােমাঞ্চকর এক মহাকাব্যিক উপাখ্যানের সূচনা ঘটে।

BooK Details: 

Book Name :  The Moonstone দ্য মুনস্টোন .
Writer : Wilkie Collins উইলকি কলিন্স .
Translator : Mehedi Islam মেহেদী ইসলাম .
Category/Genre: Theiler.
Language: Bengali
Format:  PDF
Pages : 528 Pages.
PDF File Size: 17.1 MB
Source: Internet.
Collected By: BookBDarchive.com

লেখক সম্পর্কে কিছু কথা :

উইলিয়াম উইলকি কলিন্স ৮ জানুয়ারী ১৮২৪ সালে কলিন্স জন্মগ্রহণ করেছিলেন নিউ ক্যাভেনডিশ স্ট্রিট, মেরিলিবোন, লন্ডনের এক সুপরিচিত রয়্যাল একাডেমিশিয়ান ল্যান্ডস্কেপ চিত্রশিল্পী উইলিয়াম কলিন্স এবং তাঁর স্ত্রী হ্যারিয়েট গেডেসের ছেলে। তার পিতার নামানুসারে তার নামকরণ করা হয়েছিল। তিনি একজন ইংরেজী উপন্যাসিক, নাট্যকার এবং ছোটগল্প লেখক ছিলেন যিনি দ্য ওম্যান ইন হোয়াইট এবং The Moonstone দ্য মুনস্টোন এর জন্য সবচেয়ে বেশি পরিচিত। শেষটিকে প্রথম আধুনিক ইংরেজি গোয়েন্দা উপন্যাস বলা হয়। তিনি ফ্রেঞ্চ এবং ইতালীয় ভাষা শিখে ইতালি এবং ফ্রান্সে বেড়ে ওঠেন। তিনি চা ব্যবসায়ীর কেরানি হিসাবে কাজ শুরু করেছিলেন। ১৮৫০ সালে তাঁর প্রথম উপন্যাস অ্যান্টোনিনা প্রকাশের পরে তিনি চার্লস ডিকেন্সের সাথে তিনি দেখা করেছিলেন, পরিবর্তিত যিনি তার ঘনিষ্ঠ বন্ধু এবং পরামর্শদাতা হয়েছিলেন।

কলিনস ২৩ সেপ্টম্বর ১৮৮৯ সালে ৬৫ বছর বয়সে পক্ষাঘাতগ্রস্থ হয়ে লন্ডনের ৮২ উইম্পোল স্ট্রিটে মারা গিয়েছিলেন। তাঁকে পশ্চিম লন্ডনের কেনসাল গ্রীন কবরস্থানে দাফন করা হয়েছে।

 

Download PDF / View PDF

 

 

Download PDF

 

 

 

 

Disclaimer

১। আমাদের ( বুক বিডি আর্কাইভে এর ) উদ্দেশ্য মোটেও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বা ব্যাক্তি বা প্রত্রিষ্ঠানিক ক্ষতি সাধন করা নয়। ২। আমাদের সাইট এ প্রকাশ করা বই গুলো আমরা কখনো নিজে PDF করে থাকি না করলেও অনুমোদন নিয়েই করা হয়ে থাকে। ৩। বইগুলো যেহেতু আমাদের ইন্টারনেট থেকে কালেক্টেড তাই প্রকাশনীর বা লেখকের আমাদের উপর কোন অভিযোগ গ্ণ্য হবে না, সেক্ষেত্রে যে বা যারা PDF টি করেছে তার কাছে আপনি /আপনারা ক্লেইম করতে পারেন।

ধন্যবান্তে, বুক বিডি আর্কাইভ টীম।

ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে কমেন্টে জানাবেন ৷

You may also like

Leave a Reply

%d bloggers like this: