The Sicilian দ্যা সিসিলিয়ান by Mario Puzo (Translate PDF Bangla Boi)

by anwar
The Sicilian দ্যা সিসিলিয়ান by Mario Puzo (Translate PDF Bangla Boi)

The Sicilian দ্যা সিসিলিয়ান by Mario Puzo (Translate PDF Bangla Boi)

The Sicilian দ্যা সিসিলিয়ান আমেরিকান লেখক মারিও পুজোর রচিত একটি কল্পকাহিনী এবং একটি রহস্য উপন্যাস । ১৯৮৪ সালে র‌্যান্ডম হাউজ পাবলিশিং গ্রুপ দ্বারা এই বইটি প্রকাশিত। এটি সিসিলিয়ান দস্যু সালভাতোর গিয়ুলিয়ানো-র জীবন অবলম্বনে নির্মিত। এটি পুজোর সবচেয়ে বিখ্যাত কাজ, দ্য গডফাদার হিসাবে একই মহাবিশ্বে সেট হয়েছে এবং এতে দ্য গডফাদারের চরিত্র রয়েছে। এটি দ্য গডফাদারের সাহিত্যের সিক্যুয়েল হিসাবে বিবেচিত এবং দ্য গডফাদার উপন্যাস সিরিজের দ্বিতীয় বই। এটি ১৯৮৭ সালে একটি ফিল্মে রূপান্তরিত হয়েছিল, যদিও সমস্ত গডফাদার উল্লেখগুলি চলচ্চিত্রের অভিযোজনে কপিরাইটের কারণে সরিয়ে দেওয়া হয়েছিল।

এই উপন্যাসে সালভাতোর জিউলিয়ানো নামের বানানটি ইচ্ছাকৃতভাবে পুজোর পরিবর্তে “গিলিয়ানো” করা হয়েছিল। এই উপন্যাসটি যদিও কথাসাহিত্যের একটি কাজ, জিলিয়ানোর বাস্তব জীবনের শোষণের উপর ভিত্তি করে নির্মিত।

The Sicilian দ্যা সিসিলিয়ান by Mario Puzo (Translate PDF Bangla Boi)

Book Details:

Name :  The Sicilian দ্যা সিসিলিয়ান.

Writer : Mario Puzo মারিও পুজো .

Translated: Maksudujjaman Khan মাকসুদুজ্জামান খান .

Category/Genre: Theiler.

Language: Bengali

Format:  PDF

Pages : 277 Pages.

PDF File Size: 7.46 MB

Source: Internet.

Collected By : BookBDarchive.com

লেখক সম্পর্কে কিছু কথা :

মারিও জিয়ানলুইগি পুজো ১৫ অক্টোবর ১৯২০ নিউ ইয়র্ক এর
ম্যানহাটনে গ্রহণ করেন। তিনি একজন ইতালীয়-আমেরিকান কথাসাহিত্যিক ও চিত্রনাট্যকার। আমেরিকার মাফিয়াদের নিয়ে রচিত গডফাদার নামক উপন্যাসের জন্য তিনি বহুলভাবে সমাদৃত। তার গডফাদার উপন্যাস অবলম্বনে নির্মিত গডফাদার চলচ্চিত্রের জন্য তিনি ১৯৭২ ও ১৯৭৪ সালে সেরা চিত্রনাট্য বিভাগে একাডেমী পুরস্কার লাভ করেন। পুজো দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় মার্কিন বিমান বাহিনীতে যোগ দেন এবং জার্মানীতে কর্মরত ছিলেন। পরবর্তীকালে তিনি সাহিত্য সম্পাদক হিসেবে কাজ করেন একটি পত্রিকাতে।তিনি ১৯৯৯ সালের ২ জুলাই তারিখে নিউ ইয়র্কের লং আইল্যান্ডের ওয়েস্ট বে এলাকার ম্যানর লেনে অবস্থিত নিজ বাড়িতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

 

Download PDF / View PDF

 

 

Download PDF

 

 

Disclaimer

১। আমাদের ( বুক বিডি আর্কাইভে এর ) উদ্দেশ্য মোটেও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বা ব্যাক্তি বা প্রত্রিষ্ঠানিক ক্ষতি সাধন করা নয়। ২। আমাদের সাইট এ প্রকাশ করা বই গুলো আমরা কখনো নিজে PDF করে থাকি না করলেও অনুমোদন নিয়েই করা হয়ে থাকে। ৩। বইগুলো যেহেতু আমাদের ইন্টারনেট থেকে কালেক্টেড তাই প্রকাশনীর বা লেখকের আমাদের উপর কোন অভিযোগ গ্ণ্য হবে না, সেক্ষেত্রে যে বা যারা PDF টি করেছে তার কাছে আপনি /আপনারা ক্লেইম করতে পারেন।

ধন্যবান্তে, বুক বিডি আর্কাইভ টীম।

ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে কমেন্টে জানাবেন ৷

You may also like

Leave a Reply